আলেমদের সহযোগিতা দেশকে এগিয়ে নিবে: স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে আলেম সমাজের ভূমিকার প্রসংশা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি মনে করি, আলেমদের সহযোগিতা দেশকে এগিয়ে নিবে। আলেমরা সরকারকে সহযোগিতা করলে দেশ আরও সুন্দরভাবে পরিচালিত হবে। তিনি বলেন, প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান সারা জীবন ইসলামকে এগিয়ে নেয়ার প্রচেষ্টায় নিয়োজিত ছিলেন।

আজ সোমববার বিকেলে গুলিস্তান কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে সংগঠনের সাবেক প্রয়াত আমীর প্রিন্সিপাল হাবীবুর রহমান রহ.-এর স্মরণে অনুষ্ঠিত জাতীয় কনফারেন্সে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূপুরীরর সভাপতিত্বে কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ- সভাপতি শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী।

দলের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ ও মাওলানা আতাউল্লাহ আমীনের পরিচালনায়  অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) এর মহাসবি মাওলানা আব্দুল কুদ্দুস, মধুপুরের পীর মাওলানা আব্দুল হামীদ, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) এর মহাপরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী,

সিলেট দরগাহ মাদরাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, বুদ্ধিজীবি ও অর্থনীতিবিদ প্রফেসর ড. মাহবুব উল্লাহ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরুদ্দীন আহমদ কামরান, এবং খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক,  বাংলাদেশ যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী বলেন, প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. ছিলেন একজন হক্কানী আলেম। তিনি আমৃত্যু খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে বিলিয়ে দিয়ে গেছেন। ইসলামের জন্য তার অবদান সোনালী হরফে লেখা থাকবে।

সভাপতির বক্তব্যে আমীরে মজলিস শাইখুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, প্রিন্সিপাল রহ. আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ বেঁচে আছে। সারা দেশের সকল কর্মীকে এ আদর্শ ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে। তিনি আরও বলেন সারা পৃথিবীতে আজ আশান্তির দাবানল জ্বলছে। বিশ্ব মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে সকল অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর